রবিবার, এপ্রিল ১১, ২০২১
Home Uncategorized উজিরপুরে যৌতুকের দাবীতে নববধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

উজিরপুরে যৌতুকের দাবীতে নববধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নাজমুল হক মুন্না, উজিরপুর প্রতিনিধি ॥

বরিশালের উজিরপুরে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে স্বামী,শ্বশুর, শাশুড়ি কর্তৃক নববধূ মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলা ও নির্যাতিতা সূত্রে জানা যায় উপজেলার ওটরা ইউনিয়নের মশাং গ্রামের প্রভাবশালী শেখ ইউসুফ হোসেন শেখের ছেলে আল জাবের(২৫) এর সাথে একই গ্রামের নান্টু মোল্লার মেয়ে কানিজ ফাতেমা স্বর্না(২১) এর প্রেমের সম্পর্কের মাধ্যমে ৩১ আগস্ট বিবাহ হয়। বিবাহের পর থেকেই স্বামীর পরিবার ফাতেমা স্বর্নার উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ২৬ অক্টোবর বিকেলে স্বামী আল জাবের (২৫), শাশুড়ি হোসনেয়ারা বেগম, শ্বশুর শেখ ইউসুফ আলি (৬০), ননদের জামাতা মেহেদি হাসান মাওলা, চাচা শ্বশুর হাকিম হাওলাদার(৫৫) ফাতেমাকে বাবার বাড়ী থেকে ৫ লক্ষ টাকা যৌতুক এনে দেয়ার কথা বলেন এবং তালাকের হুমকি দেন।

নববধূ এতে অপারগতা স্বীকার করলে স্বামীর পরিবারের সদস্যরা এলোপাতাড়ি পিটিয়ে সঙ্গাহীন করে ফেলে রাখেন ফাতেমাকে। তার অবস্থা বেগতিক দেখে ঘটনা ধামাচাপা দিতে শ্বশুর বাড়ীর লোকজন নববধূকে তার বাবার বাড়ীর সামনের রাস্তায় পৌঁছে দিয়ে পালিয়ে যায়। আহতকে পরিবারের লোকজন উদ্ধার করে বরিশাল হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় নির্যাতিতা কানিজ ফাতেমা স্বর্না বাদী হয়ে উল্লিখিত অভিযুক্তদের বিরুদ্ধে ৩ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করেছেন (নং ০৩)।

মামলায় ৪ নভেম্বর বরিশাল আদালতে আগাম জামিন পেতে হাজির হলে আদালত অভিযুক্ত ইউসুফ আলি ও মেহেদী হাসান মাওলার জামিন নামঞ্জুর করে তাদের দুজনকে হাজতে প্রেরণ করেন। স্থানীয় সূত্রে আরো জানা যায়, প্রভাবশালী আল জাবের অর্থের গরিমায় এলাকায় নারী কেলেঙ্কারীসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়েছেন। তার বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। অভিযুক্তরা মোবাইল ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে ওসি (তদন্ত) মাহাবুবুর রহমান ৪ নভেম্বর সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান, মামলা নেয়া হয়েছে, আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। ওই যৌতুকলোভীদের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছে নির্যাতিতার পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar