রবিবার, এপ্রিল ১১, ২০২১
Home Uncategorized কলাপাড়ায় জমি অধিগ্রহণ নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

কলাপাড়ায় জমি অধিগ্রহণ নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন


তানজিল জামান জয়,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ::

পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের বানাতিপাড়া গ্রামে নৌবাহিনীর অধিগ্রহনকৃত ৩২০ একর জমি বিএস পর্চার পরিবর্তে এসএ পর্চার মাধ্যমে ভূমি অধিগ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। রোববার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অধিগ্রহনে ভূমিহীন পরিবারের সদস্যরা বসবাসের জন্য আবাসন প্রকল্পেরও দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাসীর পক্ষে ইমরান হোসেন পিয়াল বলেন, উন্নয়নের স্বার্থে নৌবাহিনী বানাতিপাড়া মৌজার ৩২০ একর জমি অধিগ্রহন করে। এ জমি বিএস পর্চার মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবি বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহন করলে প্রকৃত জমির মালিকরা জমির টাকা পাবে না। প্রতিপক্ষ ও স্বজনদের মধ্যে মামলা, হামলা বিবাদের সম্ভাবনা রয়েছে।

এছাড়া এর আগে পায়রা বন্দর, তাপ বিদ্যুত কেন্দ্র, নৌ বাহিনী ক্যাম্প নির্মানের জন্য সরকার যে জমি অধিগ্রহন করেছে তা এসএ পর্চার মাধ্যমে অধিগ্রহন করা হয়েছে। বর্তমানে বিএসএ এক জনের জমি আরেক জনের নামে হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। তাই বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহনের পর টাকা পরিশোধ করলে অনেক প্রকৃত মালিকরা জমির মূল্য থেকে বঞ্চিত হতে পারে।

তাদের দাবি সরকারি উন্নয়নের জন্য তারা জমি দিতে প্রস্তুত কিন্তু তাদের জমির মূল্য নির্ধারণ করা হোক এসএ পর্চার মাধ্যমে। সংবাদ সম্মেলনে ভূমি অধিগ্রহনকৃত পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ: রব হাওলাদার, হাওয়া বেগম, মো: জুবায়ের প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar