রবিবার, এপ্রিল ১১, ২০২১
Home Uncategorized চরফ্যাশনে কন্যার সম্পত্তির লালসায় পিতা : সৎভাইয়ের হুমকীর মুখে বোন ফেরদাউস

চরফ্যাশনে কন্যার সম্পত্তির লালসায় পিতা : সৎভাইয়ের হুমকীর মুখে বোন ফেরদাউস

আমির হোসেন, চরফ্যাশন,ভোলা ::


চরফ্যাশন পৌর সভার ৫নং ওয়ার্ডের শরীফ পাড়ায় কন্যার সম্পত্তি লালসায় পিতা কামাল হোসেন। সৎভাইয়ের হুমকীর মুখে নিরাত্তায় হীনতায় ফেরদাউস বেগম। এই বিষয়ে মঙ্গলবার ফেরদাউস চরফ্যাশন সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেন।


অভিযোগ সূত্রে জানা যায়, বিএনপির নেতা কামাল হোসেনের বড় কন্যা হল ফেরদাউস বেগম। ফেরদাউসের বয়স যখন ২ বছর তার মা পিতা কামালের অত্যাচারে আত্মহত্যা করেন। মায়ের ওয়ারিশ হিসাবে ৮০শতক জমির মালিক হন ফেরদাউস। জিন্নাগড় মৌজার ৭৬৫খতিয়ানে ১৯৮দাগের জমির মধ্যে মাত্র ৫২শতক জমি দেয়া হয় মেয়ে ফেরদাউসকে। স্যাটেলম্যান অফিসের ৩০ ধারায় ফেরদাউসের নামে রেকর্ড হলেও ৩১ধারায় পিতা কামাল হোসেনের নামে বাকী জমি রেকর্ড করা হয় । ওই জমি নিয়ে কন্যা-পিতার মধ্যে রয়েছে দ্বন্দ। এই বিষয় স্থানীয়রা একাদিকভার শালিশ বৈঠক করেছে।


২০১৯ সালে ফেরদাউস তার ওয়ারিশে পাওয়া জমির উপর ছাদ দিয় ঘর করার পরই ক্ষিপ্ত হয় পিতা ও সৎভাই হাছান। ২০১৪ সালেও কামাল হোসেনের বড় ছেলে রাশেদুল হাছান পিতার-মাতার আত্যাচারে আত্মহত্যা করেন। একই সংসাদের দু‘টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। গত ১৫ অক্টোবর/২০ তারিখে মায়ের জমি থেকে সুপারি পারে ফেরদাউস। সুপারি পাড়ায় পিতা কামাল হোসেন, সৎ মা আমেনা বেগম শেফু সৎ ভাই এনামুল হাসান আমাকে ঘরে প্রবেশ করে পিটিয়ে বসত ঘরে থাকা ৮০ হাজার টাকা, ১ জোড়া স্বর্ণের রুলি ১টি চেইনসহ ঘর লুটপাট করেছে। বিষয়টি আমি ভোলা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর বিচার চেয়ে আবেদন করি।

সর্বশেষ উপায়ান্ত না পেয়ে চরফ্যাশন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ২২১৪/২০ (চরঃ) মামলা দায়ের করেন। মামলা আদালত ২ ডিসেম্বর /২০ তারিখে স্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। বর্তমান আমি মামলা করে নিরাপত্তাহীনতা ভোগছি। আমাকে হুমকী ধমকী দিয়ে বেড়াচ্ছে। পিতা কামাল হোসেন মামলা দেওয়ার পরে আমাকে ৬ মাস জেল খাটোনের হুমকি দেয়া হয়। সৎ ভাই হাছান বলে এই ঘরে ২টা আত্মহত্যা হয়েছে আমাদের কিছু হয়নি। ১টা হত্যা করে জেল খাটবো।


ফরদাউস বলেন, আমি এখন নিরাপত্তাহীনতায় ভোগছি। আমি প্রশাসনের কাছে সঠিক বিচার দাবী করছি। এই ব্যপারের কামাল হোসেনের ০১৭৬৩৫০৮২১১মোবাইল নাম্বারের কল দিলে তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভাব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar