শনিবার, এপ্রিল ১০, ২০২১
Home Uncategorized বরিশালে দ্বিতীয় দফায় বিবিডিসির ‍উদ্যোগে মাস্ক বিতরণ

বরিশালে দ্বিতীয় দফায় বিবিডিসির ‍উদ্যোগে মাস্ক বিতরণ

ডেস্ক :: বরিশাল সদরে মাস্ক বিতরণ করেছেন বরিশাল ব্লাড ডোনারস ক্লাবের স্বেচ্ছাসেবকরা। শীতের প্রকোপে করোনা মহামারী আরো প্রবলভাবে দেখা দেবার আগেই এই ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পেতে সচেতনতা সৃষ্টির পাশাপাশি রবিবার এই মাস্ক বিতরণ করা হয়।
শীত মৌসুমে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।


তাই বরিশালে আগে থেকেই সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করে নগরীকে কোভিড মুক্ত রাখতে চায় ব্লাড ডোনারস ক্লাব।


করোনা থেকে রক্ষা পেতে রবিবার দ্বিতীয় দফায় পায়ে হেঁটে সহস্রাধিক মাস্ক সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছে সংগঠনটি। নগরীর সদর রোড, লঞ্চঘাট, বাস স্ট্যান্ড, মেডিকেল সহ বিভিন্ন জনবহুল এলাকাগুলোর মানুষের মাঝে সচেতনতার বার্তা ছড়িয়ে দেন বিবিডিসির স্বেচ্ছাসেবকরা। পাশাপাশি মাস্কের সঠিক ব্যবহার সম্পর্কে ধারণা দেন তারা। নগরীর বিভিন্ন খোলা দোকানী, পথচারী, যানবাহনের চালক-যাত্রীদের মাঝে যাদের মাস্ক নেই স্বাস্থ্যবিধি মেনে তাদের মুখে মাস্ক পরিয়ে দেন ব্লাড ডোনারস ক্লাবের সদস্যরা।


পাশাপাশি শের-ই-বাংলা হাসপাতাল প্রাঙ্গণে বিবিডিসির তরুণ স্বেচ্ছাসেবকরা মাস্ক বিহীন রোগীর স্বজনদের হাতে মাস্ক তুলে দেন এবং মাস্ক ছাড়া হাসপাতালে প্রবেশের বিষয়ে জন্য সচেতন করেন।


মাস্ক বিতরণ এবং সচেতনতা মূলক ক্যাম্পেইনের পাশাপাশি তারা যুবসমাজের মাঝে রক্তদানে উৎসাহ প্রদান করেন। রক্তদানের উপকারিতা নিয়েও কথা বলেছে বিবিডিসির এই স্বেচ্ছাসেবী দল।


অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকদের সাথে কথা বলে জানা গেছে, কোভিড-১৯ এর প্রকোপ শুরু হবার প্রথম দিক থেকেই সংগঠনের স্বেচ্ছাসেবকরা জনসচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়ে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar