রবিবার, এপ্রিল ১১, ২০২১
Home Uncategorized বানারীপাড়ায় প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবরদখলের পাঁয়তারা

বানারীপাড়ায় প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবরদখলের পাঁয়তারা

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল)::

বরিশালের বানারীপাড়ায় বাইশারীতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আ.খালেক মাঝীর সম্পত্তি জালজালিয়াতির মাধ্যমে অবৈধভাবে জোরপূর্বক দখলের পাঁয়তারা করার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, উপজেলার বাইশারী গ্রামের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আ.খালেক মাঝীর সাড়ে ৮৫ শতক সম্পত্তি একই গ্রামের মো.শাহজাহান সিকদারের ছেলে ইউনিয়ন স্বাস্থ্য সহকারী মোহাম্মদ আলী সিকদার জালজালিয়াতির মাধ্যমে ভুয়া দলিল তৈরী করে রেকর্ড করার জন্য গত ৫ মাস পূর্বে বানারীপাড়া উপজেলা ভূমি অফিসে আবেদন করেন।

বিষয়টি জানতে পেরে ওই মুক্তিযোদ্ধার ওয়ারিশনগণ আপত্তিনামা দিলে তৎকালীন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস তা নামঞ্জুর করে মুক্তিযোদ্ধার ওয়ারিশগণের নামে রেকর্ড সংশোধন করে দেন। মুক্তিযোদ্ধা আ. খালেক মাঝীর ছেলে বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক মো. জহিরুল ইসলাম জানা, সাম্প্রতিক সময়ে ভূমিদস্যু মোহাম্মদ আলী সিকদার জাল-জালিয়াতির মাধ্যমে তৈরী করা দলিলের সম্পত্তি রেকর্ড করানো ও সম্পত্তি জবরদখলের পাঁয়তারা করছেন।

তিনি আরও জানান, মোহাম্মদ আলী সিকদারের তৈরী করা ওই দলিল চ্যালেঞ্জ করা হলে বরিশাল জেলা রেজিস্ট্রার কর্তৃক তা জাল প্রমাণ হয়েছে। তারপরেও ভূমিদস্যু মোহাম্মদ আলী সিকদারের এবিষয়ে অপতৎপরতা অব্যাহত রয়েছে।

এদিকে এ অভিযোগ অস্বীকার করে বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য সহকারী মোহাম্মদ আলী সিকদার বলেন, সম্পত্তি নিয়ে বিরোধ মীমাংসার জন্য অচলনামায় স্বাক্ষর করে স্থানীয় সালিসদারদের সিন্ধান্তের অপেক্ষায় রয়েছি ।

অপরদিকে প্রয়াত মুক্তিযোদ্ধা আ. খালেক মাঝীর সন্তানেরা ওই ভূমিদস্যুর হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষায় ‘মানবতার’ মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা,মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ও স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar