শনিবার, এপ্রিল ১০, ২০২১
Home Uncategorized মালিকদের জিম্মি করে শিপনের বিরুদ্ধে ২৭ লাখ টাকা টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

মালিকদের জিম্মি করে শিপনের বিরুদ্ধে ২৭ লাখ টাকা টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ॥

বরিশাল- পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদকের বিরূদ্বে নানা অজুহাতে সাধারণ মালিকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে । কোন মালিক ত্র টাকা দিতে অস্বিকার করলে তাদের বাস চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে ত্র নেতাদের বিরুদ্বে । গত দু-তিদিন  ধরে  বাকেরগজ্ঞ উপজেলার পেয়ারপুর নামক স্থানে গড়ে ওঠা ত্রকটি মালিক সমিতি বন্ধ করার লক্ষে ঐ নেতা ২৭ লাখ টাকা উওোলন করার মিশনে নেমেছেন ।

েএ টাকা উওোলন করার ক্ষেত্রে পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হুমায়ুন কবিরকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট  ত্রকটি কমিটি গঠন করা হয়েছে । কমিটির অনান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মন্নান মোল্লা, নাসির মৃধা, যুগ্ন সম্পাদক -১ মমিন উদ্দিন কালু,  যুগ্ন সম্পাদক -২ আবু সেলিম হাওলাদার ও দপ্তর সম্পাদক আলামিন জানায় সংশ্লিষ্ট সূত্রটি। ত্র সদস্যরা প্রত্যক মালিকদের ৩০ হাজার টাকা নির্ধারন করে দেয় ।

সম্প্রতি প্রায় ২৬ জন মালিকদের কাছ থেকে নির্ধারিত টাকা উওোলন করেছেন । তবে টাকা  নেয়ার বিয়টি গুটি কয়েক সদস্য অস্বিকার করলেও অনেকেই শুনেছেন, জানেন বলে ত্রড়িয়ে গেছেন ।  মালিক সূত্রে জানা যায় , পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির ১১১জন  মালিক রয়েছেন । রুপাতলী থেকে বিভিন্ন রুটে তাদের বাস চলাচল করে থাকে । ত্রমত অবস্থায় বাকেরগজ্ঞ উপজেলার পেয়ারপুর নামক স্থানে ত্রকটি মালিক সমিতি গড়ে তুলেছে কতিপয় ব্যক্তি । পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি থাকা সত্বেও উপজেলায় ত্রকটি মালিক সমিতি গড়ে ওঠার বিষয়টি মেনে নিতে পারেনি  সংগঠনের নেতারা ।

ফলে ঐ মালিক সমিতির বিষয় গত ত্রক সপ্তাহ পূর্বে বিসিসি মেয়রের কাছে দ্বারস্থ হন বরিশাল- – পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন ও মালিকরা বলে জানিয়েছেন আহ্বায়ক কমিটির সদস্য আবু সেলিম হাওলাদার ।

তিনি বলেন, মেয়রের কাছে আমিসহ ১০০ জন মালিক দেখা করতে গিয়েছিলাম । সেসময় বাকেরগজ্ঞ উপজেলার পেয়ারপুর নামক স্থানে গড়ে ওঠা মালিক সমিতির বিষয় আলাপ করা হলে তিনি প্রশাসনকে বিষয়টি দেখার জন্য বলে দেন । ত্রছাড়া তার কাছে বিভিন্ন দাবী – দাওয়া তুলে ধরা হয় । মালিকদের কাছ থেকে টাকা নেয়ার বিষয়ে তিনি বলেন, আমি (সেলিম হাওলাদার) কারো  কাছ থেকে টাকা নেই নি । সদস্য করার বিষয়টি আমার জানা নেই । অপর ত্রক প্রশ্নের জবাবে বলেন, আমার কাছে ৩০ (ত্রিশ হাজার) টাকা চাওয়া হইছে, কিসের জন্য তা জানি না ।

তাবলিকে ছিলাম, তাই মালিক সমিতিতে যাওয়া হয়নি, তবে সমিতিতে গেলে জানতে পারবো । মন্নান মোল্লা ভালো বলতে পারবেন বলেন তিনি । আহ্বায়ক কমিটির সদস্য মন্নান মোল্লা  টাকা উওোলন করার ঘটনা অস্বিকার করে বলেন, কোন বাস মালিক বলতে পারবেনা তাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছে । কেউ ভূল তথ্য দিছে । মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি আজিজুর রহমান শাহিন বলেন, বাস মালিকদের কাছ থেকে টাকা  উঠানোর বিষয়ে কোন মন্তব্য করতে চাইনা, তবে শুনেছি । নাম প্রকাশে শর্তে ত্রকাধিক মালিক জানান, বাকেরগজ্ঞ উপজেলার পেয়ারপুর নামক স্থানে গড়ে ওঠা মালিক সমিতি বন্ধ করা বিষয় প্রশাসনসহ থেকে সকল ঝুট-ঝামেলা রক্ষার্থে প্রত্যক মালিকদের ৩০ হাজার টাকা দেয়ার জন্য নির্দেশ দেন সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন ।

আহ্বায়ক হুমায়ুন কবিরসহ ৫ সদস্য ত্র টাকা তুলবেন । ফলে গত-তিনদিন ধরে আহ্বায়ক কমিটির সদস্যরা বিভিন্ন ভাবে টাকা চেয়েছেন ।  তারা বলেন, টাকা না দিলে বাস চলাচল বন্ধ করে দেয়া হবে বলে হুমকি ত্রসেছে। তাই অনেকেই ইতিমধ্যে টাকা  দিয়ে দিছেন । তারা আরো বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে  ত্রমনিতেই লোকসানের মুখে রয়েছি, তার ত্রর  ভিতরে  চাঁপ দিয়ে টাকা নিচ্ছে ।  ত্রখানেই শেষ নয়, রাজনৈতিক , প্রশাসনের নামে বিভিন্ন সময় টাকা হাতিয়ে নিয়েছেন সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন । ব্যবসার করার সুবাধে  মুখ খুলছি না ।

প্রশাসনিক সংস্থা গোপনে তদন্ত করলে দুর্নীর্তির সকল ঘটনা বেরিয়ে আসবে । তারা বলেন, প্রতিবারই যদি ত্রমন নেতা বাস মালিক সমিতির নিয়ন্ত্রনে থাকেন, তাহলে দুর্নীর্তির স্বর্গ্যরাজ্য পরিনিত হওয়াটাই স্বাভাবিক । ত্র থেকে পরিতানের জন্য বিসিসি মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন তারা । ত্র ব্যপারে সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, পেয়ারপুরের মালিক সমিতি বন্ধ করার আমি কে? কোন মালিকদের কাছ থেকে টাকা নেয়া হচ্ছে না । আমার বিরুদ্বে অপ্রচার চালানো হচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনা সংক্রমণে যে ৩১ জেলা ঝুঁকিপূর্ণ

অনলাইন :: দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশেষ করে বুধবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণ...

পিরোজপুরে ব্যবসায়ীকে নির্যাতন, আ’লীগের ২ নেতা গ্রেফতার

অনলাইন :: পিরোজপুরের ইন্দুরকানীতে কাঠ ব্যবসায়ীকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজনীতিতে নেমেই হামলার শিকার ভারতীয় ক্রিকেটার

অনলাইন :: ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে নেমেই হামলার শিকার হয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী অশোক দিন্দা। ভারতীয় বাংলা চলচ্চিত্র (টালিউড)...

দেশে করোনায় আরও ৫২ জনের মৃত্যু

অনলাইন :: কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এ...

Recent Comments

Skip to toolbar